পদক জিতে বাড়ি ফেরা হলো না মাশরাফির

ঢাকা থেকে বাড়ি ফেরার পথে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় মারা গেছেন যুব গেমসের পদকজয়ী সাইক্লিস্ট মাশরাফি হোসেন মারুফ। 

চলমান যুব গেমসে রংপুর বিভাগের হয়ে অংশ নেয়া মাশরাফি গতকাল সোমবার (২৭ ফেব্রুয়ারি) খেলা শেষে ঢাকা থেকে বাড়ি ফেরার সময় ট্রেনের দরজা থেকে হাত ফসকে পড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান। 

মাশরাফি ঢাকায় চলমান যুব গেমসের চূড়ান্ত পর্বে প্রথমবার অংশ নিয়েই জিতেছিলেন তিনটি পদক। এর মধ্যে এককে এলিমিনেশন রেসে রুপা ও ২০০০ মিটার স্ক্যাচ রেসে জিতেছেন ব্রোঞ্জ। ২০০০ মিটার টিম টাইম ট্রায়ালে দলগত ইভেন্টে রংপুর বিভাগকে রুপা জেতাতে রেখেছিলেন বড় ভূমিকা। 

মাশরাফির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের কোষাধ্যক্ষ সাহিদুর রহমান বলেন, ‘ছেলেটা যে রেলস্টেশনে মারা গেছে, সেটা মূল রেলস্টেশন না। ওখানে পঞ্চগড় এক্সপ্রেস থামে না। ট্রেনের যখন গতি কম ছিল তখন সে ট্রেনের দরজায় দাঁড়িয়ে সতীর্থ বন্ধু সাইক্লিস্টদের নিজের স্কুল দেখানোর চেষ্টা করছিল। তখনই হাত ফসকে সে পড়ে রেলিংয়ের সঙ্গে ধাক্কা খেলে সেখানেই মারা যায়।’

বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাহের উল ইতোমধ্যেই দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সঙ্গে যোগাযোগ করেছেন। মাশরাফির লাশ যথাযথ প্রক্রিয়ার পর বাড়িতে পৌঁছানোর ব্যবস্থা করেছেন। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকেও (বিওএ) ঘটনাটা জানিয়েছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //