নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা করোনায় আক্রান্ত

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ এসেছে, তার রোগ লক্ষণ মৃদু বলে আজ শনিবার (১৪ মে) তার দপ্তর থেকে দেওয়া এক বিবৃতিতে এ খবর জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, স্থানীয় সময় গতকাল শুক্রবার (১৩ মে) সন্ধ্যা থেকে জেসিন্ডার শরীরে করোনার লক্ষণ দেখা যায়। এরপর রাতে তিনি কোভিডে আক্রান্ত বলে ধরে নেওয়া হয়। রাতে পরীক্ষায় পজিটিভ এলেও তা পরিস্কার ছিল না কিন্তু শনিবার সকালে ফের পরীক্ষায় কোভিড পজিটিভ আসে।

বিবৃতিতে বলা হয়েছে, আগামী সোমবার পার্লামেন্টে সরকারের নির্গমণ হ্রাস নিয়ে আলোচনায় এবং বৃহস্পতিবার বাজেট উপস্থাপনকালে তিনি উপস্থিত থাকতে পারবেন না। তবে বাণিজ্য মিশনে তার যুক্তরাষ্ট্র যাওয়ার প্রস্তুতিতে এ পর্যায়ে কোনো বিঘ্ন ঘটেনি।

পরীক্ষায় তার জীবনসঙ্গী ক্লার্ক গেফোর্ডের কোভিড পজিটিভ আসার পর গত রবিবার (৮ মে) থেকে জেসিন্ডা আইসোলেশনে ছিলেন। এখন কোভিড পজিটিভ হওয়ায় তাকে আগামী ২১ মে পর্যন্ত আইসোলেশনে থাকতে হবে।

গত বুধবার (১১ মে) পরীক্ষায় তার মেয়ে নিভেরও কোভিড পজিটিভ এসেছে বলে জানান ডেসিন্ডা।

নিজের ইনস্টাগ্রাম পেজে তিনি বলেছেন, ‘সর্বোচ্চ চেষ্টা সত্ত্বেও দুর্ভাগ্যজনকভাবে পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসায় আমি আমার পরিবারের বাকি অংশের সাথে যোগ দিলাম।’ -এএফপি 

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //