জাল স্বাক্ষরে ৩৫ লাখ টাকা তোলার চেষ্টায় দুই পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি চেকে জাল স্বাক্ষর দিয়ে ৩৫ লাখ টাকা তুলে নেওয়ার চেষ্টার অভিযোগে পুলিশের দুই কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে রমনা থানার পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন পুলিশের পরিদর্শক মীর আবুল কালাম আজাদ (৫৪) ও সহকারী উপপরিদর্শক (এএসআই) মোস্তাফিজুর রহমান (৩৮)। 

পুলিশ সূত্রে জানা যায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরীক্ষা ও হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলামের দায়ের করা মামলায় (৩৩নং) গত বুধবার এ দুইজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। গত বুধবার রাতে মামলাটি থানায় দায়ের করা হয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি চেকে জাল স্বাক্ষর ও তারিখ বসিয়ে টাকা তোলার জন্য গত ২৮ জুলাই সোনালী ব্যাংকের কাকরাইল শাখায় জমা দেন অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তা। পরে ব্যাংক কর্তৃপক্ষ হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে চেক জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। হিসাবরক্ষণ কার্যালয় থেকে সোনালী ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকে ওই চেকটি ছাড় না করার বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

মামলার এজাহারে আরো বলা হয়েছে, মীর আবুল কালাম আজাদ ও মোস্তাফিজুর রহমান জালিয়াতির আশ্রয়ে ভুয়া স্বাক্ষর দিয়ে টাকা উত্তোলনের চেষ্টা করে। বিষয়টি সম্পর্কে নিশ্চিত হয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা ও ঢাকা রেঞ্জ কার্যালয়ের কর্মকর্তাদের সহায়তায় ওই দুই পুলিশ সদস্যকে আটকের পর বুধবার (২৮ আগস্ট) তাদের রমনা থানায় সোপর্দ করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //