অধ্যক্ষ ফওজিয়ার নিয়োগ: প্রজ্ঞাপন স্থগিত চেয়ে আবেদন

ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ানার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনের কার্যকারিতা স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করা হয়েছে।
আজ বুধবার সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দাখিল করেন অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। আগামী কাল বৃহস্পতিবার এ আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন আবেদনকারী। 
হাইকোর্টের একটি বেঞ্চ মঙ্গলবার এক আদেশে অধ্যক্ষ নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন কেন অবৈধ ও বাতিল করা হবে না, অধ্যক্ষ নিয়োগ বাতিল সংক্রান্ত বিষয়ে সরকারের আরো দুটি প্রজ্ঞাপন (গত ৪ ও ৭ জুলাই জারি করা) কেন অবৈধ ও বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়। তবে আদালত নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনের কার্যকারিতা স্থগিত না করায় ফওজিয়া রেজওয়ানা ওইদিনই অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। এ অবস্থায় তার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনের কার্যকারিতা স্থগিত চেয়ে আবেদন করা হলো।  
গত ১৫ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ফওজিয়া রেজওয়ানকে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়। এই নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করা হয়। ১৬ সেপ্টেম্বর এই রিট আবেদনের ওপর আংশিক শুনানি নিয়ে মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত ফওজিয়া রেজওয়ানের যোগদানের ওপর নিষেধাজ্ঞা দিয়েছিলেন আদালত। যার মেয়াদ আর বাড়াননি আদালত। 
উল্লেখ্য, গত ৭ জুলাই ঢাকা শিক্ষা বোর্ডের এক প্রজ্ঞাপনে বলা হয়, গত ২৬ এপ্রিল ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া যথাযথ না হওয়ায় নিয়োগ কার্যক্রম বাতিল করা হলো। এর আগে গত ৪ জুলাই শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, গত ২৬ এপ্রিল ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া যথাযথ না হওয়ায় নিয়োগ কার্যক্রম বাতিল করা হলো। একইসঙ্গে বিশ্বাসযোগ্য ও বিতর্কমূক্ত করে অধ্যক্ষ নিয়োগ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে গভর্নিং বডিকে বলা হলো। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //