‘এনআরসি নিয়ে পদক্ষেপ নেব না, শুধু পর্যবেক্ষণ করব’

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন বলেছেন, এনআরসি নিয়ে আমরা কোনো পদক্ষেপ নেব না, শুধু পর্যবেক্ষণ করব। কি হচ্ছে এটা দেখব। এনআরসি নিয়ে সরকার কোনো পদক্ষেপ নেবে কি-না এমন প্রশ্নের জবাবে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রোববার (১ সেপ্টেম্বর) ঢাকা ক্লাবে শেখ কামাল মেমোরিয়াল সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপ-১৯ এর উদ্বোধন অনুষ্ঠান শেষে বের হওয়ার সময় এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৪৭, ১৯৭১ এবং ১৯৭৫-এর পর কোনো বাংলাদেশি ভারতে যাননি। ওই সময় যারা গেছেন তারা বিশেষ কারণে গেছেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী আমাদের বলে গেছেন, এনআরসি ভারতের অভ্যন্তরীণ ব্যাপার, এ নিয়ে কোনো সমস্যা হবে না। তাদের বলা হয়েছে আমরা ১১ লাখ রোহিঙ্গা নিয়ে সংকটে আছি। ভারতের পররাষ্ট্রমন্ত্রী আমাদের আশ্বস্ত করেছেন, কোনো সমস্যা হবে না।

তিনি বলেন, ভারতের অনেকে বলাবলি করছেন, আসামের জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) তালিকায় বাংলাদেশিও রয়েছেন। আমি বলতে চাই, ওই তালিকায় একজন বাংলাদেশিও নেই। এখন বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা অনেক ভালো। কেউ আর ভারতে যাবেন না।

সীমান্ত এলাকার নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, প্রতিটি দেশ তার বর্ডারে নিরাপত্তা জোরদার রাখে। আমরাও নিরাপত্তা জোরদার করেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //