শেরপুর সদর উপজেলার নির্বাচনে ভোট হবে ইভিএমে

আগামি ১৪ অক্টোবর শেরপুরের সদর উপজেলা পরিষদের নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইবিএম) ভোট গ্রহণ করা হবে । গত মঙ্গলবার সন্ধ্যায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে অনুষ্ঠেয় এ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। শেরপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শুকুর মাহমুদ মিঞা ৪ সেপ্টেম্বর বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১২ সেপ্টেম্বর। যাচাই-বাছাই ১৫ সেপ্টেম্বর। আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর। আগামি ১৪ অক্টোবর চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদের জন্য ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণার পর গতকাল বুধবার থেকেই মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম শুরু হয়েছে।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা শুকুর মাহমুদ মিঞা বলেন, এ উপজেলায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। ইভিএম পদ্ধতিতে এটি হবে জেলার প্রথম ভোট গ্রহণ। এ উপজেলার মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ৬১ হাজার ৩৭৮ জন। এদের মধ্যে নারী ১ লাখ ৮১ হাজার ৮২৬ ও পুরুষ ভোটার ১ লাখ ৭৯ হাজার ৫৫২ জন। উপজেলার ১৪০ টি ভোট কেন্দ্রের ৯৫৬ টি কক্ষে ভোট নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : শেরপুর

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //