আট উপজেলায় দলীয় প্রতীকে নির্বাচন করবে বিএনপি

আগামী ১৪ অক্টোবর ৮ট উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।
আজ শনিবার গুলশানের বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের  স্থায়ী  কমিটির বৈঠক শেষে এ তথ্য জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 
তিনি বলেন, আগামী ১৪ই অক্টোবর যে আটটি উপজেলায় নির্বাচন হবে সেগুলোতে আমরা দলীয় প্রতীকে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। 
প্রসঙ্গত, গত বছরের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে অংশ নিয়ে ভোট ডাকাতির অভিযোগ তুলেছিল বিএনপি। এরপর তারা উপজেলা পরিষদ নির্বাচন বয়কট করে। উপজেলা নির্বাচনে বিএনপির যে নেতারা অংশ নিয়েছিলেন, তাদের বহিষ্কারও করা হয়। এই ঘোষণার মাধ্যমে আওয়ামী লীগ সরকারের সময়ে স্থানীয় সরকার নির্বাচনে অংশ না নেয়ার যে সিদ্ধান্ত নিয়েছিল তা থেকে সরে এসেছে। 
এদিকে, স্থায়ী কমিটির বৈঠকে কারাবন্দি অবস্থায় বিএসএমএমইউতে চিকিৎসাধীন দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতিতে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানানো হয়।
স্থায়ী কমিটির বৈঠকে এনআরসি নিয়ে সরকারের সুস্পষ্ট ব্যাখ্যা চেয়েছে বিএনপি। এ ব্যাপারে মির্জা ফখরুল বলেন, অতি সম্প্রতি ভারতের কিছু পত্র পত্রিকায় দেখা গেছে আসামের মন্ত্রীবর্গ, বিজেপির কিছু নেতা, কেন্দ্রীয় কয়েকজন মন্ত্রী বলেছেন আসামে যে নাগরিক পঞ্জি তৈরী করা হয়েছে এরমধ্যে যে ১৯ লক্ষ নাগরিক বাদ পড়েছে তাদের অধিকাংশই বাংলাদেশি। আমরা এই সমস্ত বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি। এ ধরণের বক্তব্য কিছুটা উদ্দেশ্যপ্রণোদিত। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হচ্ছে ভারতের এই বক্তব্যে আমাদের সরকার একেবারেই নিরব রয়েছে। আমরা বাংলাদেশ সরকারের কাছে এই নিরব থাকার পরিস্কার ব্যাখ্যা চাই।
স্থায়ী কমিটির সভায় আরো উপস্থিত ছিলেন, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার মওদুদ আহমেদ, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //