‘শিক্ষকের নির্দেশ’ মানতে গিয়ে অসুস্থ শতাধিক স্কুলছাত্রী

মানিকগঞ্জের সাটুরিয়ায় শিক্ষকের নির্দেশ অনুযায়ী বিদ্যালয়ের আঙিনা পরিষ্কার করতে গিয়ে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে শতাধিক ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে।

আজ বুধবার বেলা ১১টার দিকে সাটুরিয়া উপজেলার দরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী প্রচণ্ড গরমে এ কাজের নির্দেশ দেওয়ায় শিক্ষকদের শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, সকালে বিদ্যালয়ের নিয়মিত সমাবেশ অনুষ্ঠিত হয়। এরপর শিক্ষকদের নির্দেশে বিদ্যালয়ের মাঠ পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করে ছাত্রীরা। ঘণ্টাখানেক পর একে একে সবাই অসুস্থ হয়ে পড়ে। কয়েকজন অচেতনও হয়। স্থানীয়দের সহায়তায় দ্রুত তাদের হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়।

এ বিষয়ে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুনুর রশিদ বলেন, ‘প্রচণ্ড গরমের কারণে ছাত্রীরা হিট স্ট্রোকে অসুস্থ হয়ে পড়ে। তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। তারা সবাই আশঙ্কামুক্ত।’

প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান জানান, সকালে তিনি স্কুলের দাফতরিক কাজে উপজেলা পরিষদে ছিলেন। ঘটনা জানতে পেরে স্কুলে ফিরে আসেন। বিষয়টি স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে জানানো হয়েছে। কারো দায়িত্বহীনতার কারণে এই ঘটনা ঘটে থাকলে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মহিউদ্দিন জানান, বিষয়টি তিনি শুনেছেন। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //