বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির মিডিয়া কনসালটেন্ট আসিফ কবীর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির মিডিয়া কনসালটেন্ট হিসাবে যোগদান করেছেন আসিফ কবীর । 

গত রবিবার (২২ ডিসেম্বর) গণমাধ্যম সংক্রান্ত বিষয়াবলী, বিশেষজ্ঞ পর্যায়ের দেখভালের জন্য মন্ত্রীপরিষদ বিভাগ থেকে কলসালটেন্ট পদে তাকে নিয়োগ দানে অনুমোদন দেয়া হয়।

এর আগে ২০০৯ থেকে বর্তমান সরকারের বিগত দুই মেয়াদে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী প্রেসসচিব ছিলেন। তিনি সামাজিক গবেষণা কর্ম, রাজনৈতিক বিশ্লেষণ, সাংবাদিকতা, সম্পাদনা ও লেখালেখির সঙ্গে যুক্ত। 

তার পিতা খুলনা প্রেসক্লাবের সভাপতি হুমায়ূন কবীর বালু ২০০৪ সালে নিজ পত্রিকা অফিস [দৈনিক] জন্মভূমি ভবনের সামনে সন্ত্রাসী হামলায় নিহত হন। হুমায়ূন কবীর বালু১৯৭৬ সালে খুলনা শহর আওয়ামী লীগের প্রচার সম্পাদক নির্বাচিত হন। বাংলাদেশের স্বাধীনতার আগেই রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি পাকিস্তান শাসনের সময় স্বাধীনতা আন্দোলনে অংশ নেয়ার জন্য জেলে গিয়েছিলেন। তিনি মুক্তিযোদ্ধা হিসেবে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। দক্ষিণের খুলনা শহরে বাংলাদেশের পতাকা উত্তোলনকারী তিনি প্রথম ব্যক্তি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি আগামী ১৭ মার্চ ২০২০ থেকে বছরব্যাপী জাতির পিতার শততম জন্মবার্ষিকী পালনের জন্য প্রস্তুতি নিচ্ছে। ১৭ মার্চ ২০২০ থেকে ২০২১ সালের ১৭ মার্চ 

সময়কালকে মুজিববর্ষ ঘোষণা করা হয়েছে।

কমিটি বছরব্যাপী পালনীয় চিন্তাশীল ও দর্শন সন্জ্ঞাত অনেক কর্মপরিকল্পনা নিয়েছে। যার সফল বাস্তবায়নে বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি ও বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শ,ব্যক্তিত্ব,নেতৃত্ব ও অসামান্য অবদানের কথা প্রান্তিক, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সর্বজনের কাছে চিরভাস্বর থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //