হয়রানি ছাড়াই জনগণের সেবা করতে পুলিশের প্রতি আহ্বান

হয়রানি ছাড়াই জনগণের সেবা করতে পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। তিনি বলেছেন, পুলিশ জনগণের। তাই পুলিশকে জনগণের জন্যই কাজ করতে হবে। আপনারা হয়রানি ছাড়াই জনগণের সেবা দিন।

সোমবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় পুলিশ সপ্তাহ-২০২০ উপলক্ষে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মিলনায়তনে এক অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনা নিয়ে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য পুলিশ জওয়ানদের পরামর্শ দেন। 

আব্দুল হামিদ বলেন, ‘হয়রানি ছাড়াই জনগণের সেবা নিশ্চিত করুন এবং সেবা প্রত্যাশিদের জন্য তাদের প্রত্যাশিত প্রতিকারের ব্যবস্থা করুন। তাহলেই মানুষ পুলিশকে তাদের বন্ধু ভাবতে পারবে।’ 

পুলিশকে বাংলাদেশের একটি গৌরবময় প্রতিষ্ঠান অভিহিত করে রাষ্ট্রপতি ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে তাদের অসামান্য অবদানের কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী একেএম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক, সংসদ সদস্যগণ, মহাপুলিশ পরির্দশক (আইজিপি) ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //