চট্টগ্রামে বিমান ছিনতাই মামলার চূড়ান্ত প্রতিবেদন

চট্টগ্রামে বাংলাদেশ বিমানের ‘ময়ূরপঙ্খী’ উড়োজাহাজ ছিনতাই চেষ্টার মামলায় চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির পরিদর্শক রাজেশ বড়ুয়া।

এ মামলার একমাত্র আসামি পলাশ আহমেদ কমান্ডো অভিযানে নিহত হওয়ায় এবং এ ঘটনায় অন্য কারো সম্পৃক্ততা না পাওয়ায় ওই মামলায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে বলে জানায় তদন্তকারী সংস্থা।

তবে তদন্তে উঠে আসে সাবেক স্ত্রী চিত্র নায়িকা সিমলাকে পুনরায় ফিরে পেতেই বিমান ছিনতাইয়ের চেষ্টা করেছিলেন পলাশ আহমেদ। আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ বিস্ফোরণের ভয়ভীতি দেখিয়ে বিমানের অভ্যন্তরে ত্রাস সৃষ্টি করে বিমানযাত্রী, পাইলট ও কেবিন-ক্রুদের জিম্মি এবং মৃত্যুর ভয় দেখিয়ে বিমান ছিনতাই ও ধ্বংসের চেষ্টা করেন তিনি।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমানের ‘ময়ূরপঙ্খী’ উড়োজাহাজটি (বিজি-১৪৭ ফ্লাইট) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকাল ৫টা ৫ মিনিটে ছেড়ে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। ঢাকা থেকে উড্ডয়নের পরই উড়োজাহাজটি ছিনতাইকারীর কবলে পড়ে।

বিকেল সাড়ে ৫টার দিকে বিমানটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। ওই বিমানে ১৪৩ যাত্রী ও ৪ শিশু ছিল। কয়েক ঘণ্টার রুদ্ধশ্বাস কমান্ডো অভিযানে ছিনতাই চেষ্টাকারী পলাশ নিহত হয়।

এ ঘটনায় পরদিন সন্ত্রাসবিরোধী আইনে এবং বিমান নিরাপত্তাবিরোধী অপরাধ দমন আইনে চট্টগ্রামের পতেঙ্গা থানায় মামলা দায়ের করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //