জোড়া লেগেছে সেই শিক্ষিকার হাত

গোপালগঞ্জে দুর্ঘটনায় ঢাকার কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা সৈয়দা ফাহিমা বেগমের (৪৮) বিচ্ছিন্ন হওয়া হাতটি জোড়া লাগানো হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেল ৫টা থেকে রাত ১০ পর্যন্ত জ্যেষ্ঠ চিকিৎসকদের তত্ত্বাবধানে তার অস্ত্রোপচার সম্পন্ন করা হয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম সাংবাদিকদের জানান, সৈয়দা ফাহিমা বেগমের পাঁচ ঘন্টা ধরে অস্ত্রোপচার করা হয়েছে। তার বিচ্ছিন্ন হাতটি জোড়া লাগানো হয়েছে এবং শিরা-উপশিরা সংযোগ করা হয়েছে। চার-পাঁচ দিন না পার যাওয়া পর্যন্ত রোগীর অবস্থা সম্পর্কে কিছুই বলা যাচ্ছে না। আপাতত তিনি শঙ্কামুক্ত নন।

এর আগে মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের কলেজ শাখার শিক্ষক ও শিক্ষার্থীরা টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শিক্ষা সফরে যাচ্ছিলেন। পথে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা লাগায়।

এতে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পৌরনীতি বিভাগের শিক্ষিকা ফাহিমা বেগমের বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ও অন্তত ১৫ শিক্ষার্থী আহত হন। দুর্ঘটনার পর হেলিকপ্টারে করে ফাহিমা বেগমকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। আনার পরই চিকিৎসকেরা অস্ত্রোপচারকক্ষে নিয়ে যান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //