হৃদরোগ হাসপাতালের ৪২ স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের ১১ চিকিৎসকসহ ৪২ জন স্বাস্থ্যকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

হাসপাতালের পরিচালক মীর জামাল উদ্দিন বলেন, আমাদের হাসপাতালের বেশকিছু স্টাফ কভিডে আক্রান্ত, তাদের মধ্যে একজন হাসপাতালেও ভর্তি আছেন। বাকিরা বাড়িতে। অনেক রোগীরাই হাসপাতালে আসেন, তাদের ভেতরে কে পজিটিভ ছিলেন সেটা বলতে পারছি না, তবে রোগীদের থেকেই চিকিৎসকসহ অন্যরা আক্রান্ত হয়ে থাকতে পারেন।

হাসপাতালের আবাসিক সার্জন ও সহযোগী অধ্যাপক ডা. আশরাফুল হক সিয়াম গণমাধ্যমকে বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় এবং একমাত্র ভাসকুলার সার্জারি ইউনিট এই হাসপাতালে। কিন্তু এ বিভাগের একজন ভাসকুলার সার্জন এবং ওটি স্টাফ করোনাতে আক্রান্ত হয়েছেন। আর এতে করে হুমকিতে পরেছে ইউনিটটি।

ডা. আশরাফুল হক সিয়াম বলেন, এ কারণে ইউনিট বন্ধ করে এখন অস্ত্রোপচার কক্ষ এবং ওয়ার্ড জীবাণুমুক্ত করার কাজ চলছে। তবে আমরা সার্ভিস লকডাউন করিনি, একটি অস্ত্রোপচার কক্ষ জীবাণুমুক্ত করে অন্য জায়গায় কাজ করা হচ্ছে।

এদিকে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিস ( এফডিএসআর) জানিয়েছে, এখন পর্যন্ত সারাদেশে মোট ৫২৩ জন চিকিৎসক কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ৩৮৯ জন, বরিশাল বিভাগে ৯ জন, চট্টগাম বিভাগে ১৭ জন, সিলেট বিভাগে সাত জন, খুলনা বিভাগে ৩০ জন, রংপুরে সাতজন, ময়মনসিংহে ৬১ জন এবং রাজশাহী বিভাগে তিনজন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //