বেতনও ৪০ শতাংশ কম দেয়া হবে

ঈদে বোনাস দেবে না বেসরকারি মেডিকেল কলেজ

এবার রোজার ঈদে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব ভাতা দেয়া হবে না।

একইসাথে তাদের এপ্রিল মাসের বেতনও ৪০ শতাংশ কম দেয়া হবে। 

বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল মালিকদের সংগঠন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ) এই সিদ্ধান্ত নিয়েছে।

তারা বলেছেন, এপ্রিল মাসে তারা অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের ৬০ শতাংশ বেতন দেবে। তবে তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীদের শতভাগ বেতন দেয়া হবে।

বিপিএমসিএ'র নির্বাহী কমিটির জরুরি সভায় গত শনিবার (২ এপ্রিল) এসব সিদ্ধান্ত নেয়া হয়। পরে সিদ্ধান্তগুলো জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ার‌ম্যান, ব্যবস্থাপনা পরিচালকদের কাছে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে স্বাক্ষর আছে সংগঠনের সভাপতি এম এ মুবিন খান ও সাধারণ সম্পাদক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ এনামুর রহমানের।

ওই চিঠিতে বলা হয়েছে, বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী এবং যেসব চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মী ২৪ ঘণ্টা কাজ করেছেন তারা পূর্ণ বেতন পাবেন।  কলেজ স্টাফদের মধ্যে যারা অনুপস্থিত, তারা পাবেন ৬০ শতাংশ বেতন।

বৈঠকে নেয়া তিনটি সিদ্ধান্তের কথা জানিয়ে চিঠিতে বলা হয়, করোনাভাইরাস মহামারি চলাকালে বাংলাদেশের সব মেডিকেল কলেজ ও হাসপাতাল গভীর সংকটের সম্মুখীন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, তাই সংগঠনের সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব বোনাস প্রদান করা হবে না।

এতে বলা হয়, এপ্রিলের বেতন যেটা মে মাসে প্রদান করার কথা; সব অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের ক্ষেত্রে মোট বেতনের ৬০ শতাংশ প্রদান করা হবে। তৃতীয়-চতুর্থ শ্রেণির সব কর্মচারী শতভাগ বেতন পাবেন। কলেজ স্টাফ যারা অনুপস্থিত, তারাও ৬০ শতাংশ বেতন পাবেন এবং যেসব চিকিৎসক বা অন্যান্য স্বাস্থ্যকর্মী হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করছেন তাদের বেতন শতভাগ প্রদান করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //