বঙ্গভবনে ঈদের নামাজ আদায় করলেন রাষ্ট্রপতি

ঈদ উপলক্ষে প্রতিবছর সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সরকারপ্রধান ও রাষ্ট্রপ্রধান। সাক্ষাৎপ্রার্থীদের পদচারণায় মুখর থাকে মূল ভবনের প্রাঙ্গণ। করোনাভাইরাসের কারণে এবার পরিস্থিতি ভিন্ন।

চলমান করোনা দুর্যোগের কারণে এবারের ঈদে চিরচেনা সেই দৃশ্য যেন হারিয়ে গেছে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবন থেকে। এবার খোলা ময়দান বা ঈদগাহে ঈদের নামাজ আদায়ে নিষেধাজ্ঞা আরোপ করে সরকার। একই কারণে বঙ্গভবনেও আয়োজন করা হয়নি কোনো অনুষ্ঠানের।

অন্যান্যবারের মতো এবারের ঈদেও সকালে ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তবে জাতীয় ঈদগাহে নয়। খোলা ময়দানে কিংবা ঈদগাহে নামাজ আদায়ে নিষেধাজ্ঞা থাকায় সোমবার সকাল সাড়ে ৯টায় বঙ্গভবনের দরবার হলে ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপতি। তাঁর সঙ্গে ছিলেন পরিবারের সদস্য এবং অতিপ্রয়োজনীয় কর্মকর্তারা।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদীনকে জানান, রাষ্ট্রপ্রধান তাঁর পরিবারের সদস্য এবং কয়েকজন গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তাকে সঙ্গে নিয়ে সকাল ৯টা ৩০ মিনিটে বঙ্গভবনের দরবার হলে ঈদ উল ফিতরের নামাজ আদায় করেন।

বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কবির ঈদের নামাজে ইমামতি করেন। নামাজ শেষে বাংলাদেশ এবং দেশের জনগণের অব্যাহত শান্তি ও অগ্রগতি ও মুসলিম উম্মার অব্যাহত শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ

 সময়ে সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিহতদের আত্মার শান্তি কামনা এবং দেশে ও সারাবিশ্বে করোনায় আক্রান্তদের দ্রুত আরোগ্য কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদ নামাজ আদায় শেষে বঙ্গভবনে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন।-বাসস

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //