গণস্বাস্থ্যের কিটেই ডা. জাফরুল্লাহ করোনা পজিটিভ

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত জিআর কভিড-১৯ র‍্যাপিড ডট ব্লট কিট দিয়ে পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ডা. জাফরুল্লাহ চৌধুরীর।

রবিবার গণস্বাস্থ্যের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা সংক্রমণ ধরা পড়ে। জাফরুল্লাহ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি বাসায় আইসোলেশনে আছি।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি চিকিৎসক জাফরুল্লাহ চৌধুরী বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত জিআর কোভিড-১৯ র‍্যাপিড ডট ব্লট কিট দিয়ে পরীক্ষা করে আক্রান্তের ব্যাপারে জেনেছেন।

তিনি বলেন, ‘গতকাল সন্ধ্যায় জানতে পেরেছি। আমাদের গণস্বাস্থ্যেই পরীক্ষা করিয়েছি। অ্যান্টিজেন পজিটিভ, ভেরি আর্লি স্টেজ। গতকাল গায়ে তাপমাত্রা একটু বেশি ছিল আর কাশি ছিল, তাই পরীক্ষা করিয়েছি। এমনিতে সুস্থই আছি।’

গণস্বাস্থ্যের করোনা কিট প্রকল্প সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খোন্দকার জানান, কিডনিজনিত সমস্যায় সপ্তাহে তিনবার করে ডায়ালিসিস করা লাগলেও করোনা সংক্রমণ ধরা পড়ায় ডা. জাফরউল্লাহর আজকে ডায়ালিসিস করা হয়নি।

করোনাভাইরাস শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্র র‍্যাপিড টেস্টিং কিট উদ্ভাবন করে। এ কিটের কার্যকারিতা পরীক্ষা করছে বিএসএমএমইউ। ১৩ মে গণস্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউকে ২০০ কিট হস্তান্তর করে। তবে এখন পর্যন্ত কিটের কার্যকারিতা বিষয়ে গণস্বাস্থ্য কেন্দ্রকে কিছু জানানো হয়নি বলে জানায় প্রতিষ্ঠানটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //