কুয়েত-মৈত্রীর ৬ চিকিৎসককে পুনর্বহালের আদেশ

কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের ছয় চিকিৎসককে বরখাস্তের আদেশ প্রত্যাহার করে পুনর্বহালের আদেশ দেয়া হয়েছে। সেই সাথে চিকিৎসকরা যে কয়েকদিন সাময়িক বরখাস্ত ছিলেন, ওই কয়েকদিন কর্মকাল হিসেবে বিবাচনা করা হবে।

বুধবার (১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের আলাদা দুই আদেশে এই ছয় চিকিৎসককে পুনর্বহাল করা হয়। বৃহস্পতিবার (২ জুলাই) আদেশের বিষয়টি জানাজানি হয়েছে।

অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেনের সই করা আদেশে বলা হয়েছে, গত ১১ এপ্রিল এই চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করেছিল স্বাস্থ্য অধিদফতর। পরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের গত ৭ জুন তারিখের চিঠির আলোকে তাদের সাময়িক বরখাস্তের সেই আদেশ প্রত্যাহার করা হলো।

একইসঙ্গে অন্য এক চিঠিতে কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের বাকি দুই চিকিৎসকের বহিষ্কারাদেশও প্রত্যাহার করা হয়েছে। 

এই বহিষ্কারাদেশ প্রত্যাহারের চিঠির তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কুয়েত মৈত্রী হাসপাতালের সহকারী পরিচালক ডা. শিহাব উদ্দিন। 

এর আগে কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে ছয় চিকিৎসকের মধ্যে চার জন বরখাস্ত হয়েছিলেন। তারা হলেন কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেশিয়া) ডা. হিরম্ব চন্দ্র রায় এবং মেডিকেল অফিসার ডা. ফারহানা হাসানাত, ডা. উর্মি পারভিন ও ডা. কাওসার উল্লাহ।

অন্যদিকে, কভিড রোগীদের চিকিৎসা দিতে অনীহা প্রকাশ করা ও কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে বরখাস্ত হয়েছিলেন জুনিয়র কনসালট্যান্ট ডা. শারমিন হোসেন ও আবাসিক চিকিৎসক ডা. মুহাম্মদ ফজলুল হক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //