দেশে ফেরার আবেদন পিকে হালদারের

প্রশান্ত কুমার হালদার। ব্যাংক পাড়ায় যিনি পরিচিত পিকে হালদার নামে। শুধু নিজ প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং থেকেই ১৫শ' কোটি টাকা আত্মসাতের অভিযোগ আছে তার বিরুদ্ধে। গণমাধ্যমে একের পর এক অনিয়মের প্রতিবেদন প্রকাশের পর থেকেই লাপাত্তা পিকে হালদার। বলা হচ্ছে, তল্পিতল্পা গুটিয়ে কানাডায় পাড়ি জমিয়েছেন বেশ আগেই।

এদিকে, ইন্টারন্যাশনাল লিজিংয়ের বিনিয়োগকারীদের অর্থ ফেরাতে কোম্পানিকে দিয়েই হাইকোর্টে দেশে ফেরার আবেদন করেছেন এই প্রশান্ত কুমার হালদার। তবে হাইকোর্টের সাফ আদেশ দেশে ফিরে আইনের হাতেই যেতে হবে পিকে হালদারকে। 

তবে এমন অদ্ভুত আবেদনে পি কে হালদারের পক্ষ থেকে ইন্টারন্যাশনাল লিজিং চেয়েছেন তার নিরাপদে দেশে ফেরার গ্যারান্টি। এতোদিন আড়ালে থাকলেও সোমবার হাইকোর্টে এক অদ্ভুত আবেদন নিয়ে আসে ইন্টারন্যাশনাল লিজিং। 

আবেদনে বলা হয়, দেশে ফিরতে চান পিকে হালদার। সেই সাথে চান নিরাপত্তাও। বিনিয়োগকারীদের অর্থ পরিশোধ করতেই তার এই উদ্যোগ বলে, আবেদনে উল্লেখ করেন আলোচিত এই ব্যাংকার।

হাইকোর্টের আদেশ, দেশে ফিরে আইনের হেফাজতে যেতে হবে পিকে হালদারকে। এরপর সিদ্ধান্ত নেয়া হবে বিনিয়োগকারীদের অর্থ কিভাবে ফেরানো যাবে তা নিয়ে। আর এজন্য প্রথমেই হাইকোর্টকে জানাতে হবে কবে কোন বিমানে ফিরতে চান প্রশান্ত কুমার হালদার।

পিপলস লিজিংসহ একাধিক প্রতিষ্ঠান থেকে প্রায় ৩ হাজার ৫০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পিকে হালদারের বিরুদ্ধে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //