ট্রেনের শতভাগ টিকিট বিক্রি শুরু আজ থেকে

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ট্রেনে এখন থেকে কোনো আসন ফাঁকা রাখা হবে না। সব আসনে যাত্রী নিয়েই চলবে ট্রেন। স্বাস্থ্যবিধি মেনে আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে শতভাগ আসনে টিকিট বিক্রি শুরু হয়েছে।

এরফলে প্রতিটি যাত্রীবাহী ট্রেনের এক আসন ফাঁকা রেখে যাত্রী বসার নিয়ম বদলে গেছে। সব আসনে শতভাগ যাত্রী পরিবহন করছে প্রতিটি ট্রেন। পাশাপাশি সিটে বসছে যাত্রীরা। 

তবে আন্তনগর সকল ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ আছে বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

আজ সকাল থেকেই সারা দেশে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। অনলাইন ও স্টেশনের কাউন্টারে প্রতিটি ট্রেনের শতভাগ আসনের টিকিট মিলছে। 

গতকাল মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, আজ থেকে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি করা হবে। এর মধ্যে ৫০ ভাগ টিকিট অনলাইনে ও ৫০ ভাগ টিকিট স্টেশনের কাউন্টার থেকে বিক্রি করা হবে। সকাল ৬টা থেকে অনলাইনে ও সকাল ৮টা থেকে কাউন্টারে টিকিট কাটতে পারবেন যাত্রীরা।

কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার এ বিষয়ে বলেন, করোনাভাইরাসের কারণে আগে ট্রেনে মোট আসন সংখ্যার অর্ধেক যাত্রী বহন করা হতো। কিন্তু আজ থেকে সকল ট্রেনে শতভাগ যাত্রী নিয়ে চলছে। তবে এক্ষেত্রে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য যাত্রীদের মধ্যে আমরা সচেতনতা বাড়ানোর চেষ্টা করে যাচ্ছি।

করোনাভাইরাস সংক্রমণ রোধে গত ৩১ মে থেকে ট্রেনের ৫০ ভাগ আসন ফাঁকা রাখা হচ্ছিল। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সব আসনের টিকিটই বিক্রি করা হবে। করোনার কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিলো। 

রেলওয়ে সূত্র জানায়, এখন মোট ১০৯ জোড়া অর্থাৎ ২১৮টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে বিভিন্ন রুটে। এদিকে সব মিলে সারা দেশে যাত্রীবাহী ট্রেন চলাচল করে ৩৬২টি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh