করোনায় আরো ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৯৩

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৮৫৯ জনে।

একই সময়ে নতুন করে আরো এক হাজার ৫৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট তিন লাখ ৪৪ হাজার ২৬৪ জনের।

এছাড়া এসময়ে সুস্থ হয়েছেন দুই হাজার ৪৪৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ৫০ হাজার ৪১২ জন।

আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৩৬৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৮৩ হাজার ৭৭৯ জনের। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ১১.৬৫ ভাগের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা নমুনার মধ্যে ১৯.৩ ভাগের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

এতে আরো বলা হয়, মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও আটজন নারী। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৪ জন ও বাড়িতে দুইজন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন- তাদের মধ্যে ঢাকায় ২০ জন, চট্টগ্রামে পাঁচজন, রাজশাহীতে চারজন, খুলনায় দুইজন, বরিশালে তিনজন, সিলেটে একজন, রংপুরে একজন রয়েছেন।

এছাড়া বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ‌্যে ২১ থেকে ৩০ বছরের দুইজন, ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৬০ বছরের ওপরে ২১ জন রয়েছেন। 

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে ৮ মার্চ, আর এর ১০ দিন পর করোনা আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয়। গত ২৬ আগস্ট করোনায় আক্রান্তের সংখ্যা তিন লাখ পেরিয়ে যায়। এর মধ্যে ২ জুলাই চার হাজার ১৯ জন কভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh