দেশে করোনা শনাক্ত ও মৃত্যু কমেছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২১ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ৭ জন। তাদের সকলেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৯৩ জনে।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৩টি পরীক্ষাগারে ১২ হাজার ৫৯৩টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৪৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৩৮৩ জন।

ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৫৬ হাজার ৭৬৭ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৮৮ হাজার ১০টি।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কভিড-১৯ রোগ থেকে সুস্থ হয়েছেন ১,৯৩২ জন। এ পর্যন্ত কভিড-১৯ থেকে মোট সুস্থ মানুষের সংখ্যা ২ লাখ ৬৭ হাজার ২৪ জন।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ১১ দশমিক ০৯ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ২৮ জনের মৃত্যু হয়েছিলো। আর এই সময়ে ১২ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ ধরা পড়ে এক হাজার ৫৪০ জনের শরীরে। যা আজকের তুলনায় শনাক্ত ও মৃত্যু দুইদিকেই ছিলো বেশি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //