সুনির্দিষ্ট আশ্বাসের আশায় আজও রাজপথে সৌদি প্রবাসীরা

সুনির্দিষ্ট আশ্বাসের আশায় আজও রাজপথে সৌদি প্রবাসী বাংলাদেশিরা। 

আজ মঙ্গলবার ( ২৯ সেপ্টেম্বর) আবারো করোনাকালীন স্বয়ংক্রিয় ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি এবং সৌদি এয়ারলাইন্সের টিকিটের টোকেনের দাবিতে পথে নেমেছেন সৌদিপ্রবাসী কর্মীরা।

তারা বলছেন, তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। অনেকেরই ভিসার মেয়াদ আগামীকাল (৩০ সেপ্টেম্বর) শেষ হয়ে যাচ্ছে। কিন্তু ভিসার মেয়াদ বৃদ্ধি বা বিমান টিকিট রিকনফার্ম করার জন্য তারা এখনো টোকেনই পাননি।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ২৪ দিন ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধির জন্য নির্ধারিত এজেন্সির মাধ্যমে মেয়াদ বৃদ্ধির কথা বলা হচ্ছে।

তবে এজেন্সিগুলোর কাছে গেলে তারা বলছেন, এ-সংক্রান্ত কোনো নির্দেশনা এখনো তারা পাননি। ফলে তাদের চরম অনিশ্চয়তার মধ্যে দিনাতিপাত করতে হচ্ছে।

সাউদিয়া কর্তৃপক্ষের শিডিউল অনুযায়ী, আজ যাদের টোকেন নম্বর ২৩০১ থেকে ২৭০০, শুধু এই ৪০০ জনকেই টিকিট দেয়া হবে। তবে তিন হাজারের পরের সিরিয়ালের টোকেন নম্বরের প্রবাসীরাও সকাল থেকে ভিড় করেছেন। পাশাপাশি আজ টিকিট ইস্যু করলেও নতুন করে আর কাউকে টোকেন দিচ্ছে না সাউদিয়া। তাদের টাঙানো একটি নোটিশে বলা হয়েছে, ৪ অক্টোবরের আগে আর টোকেন দেয়া হচ্ছে না।

এদিকে প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধির আবেদনের জন্য ইতোমধ্যে সৌদি সরকার ১৮টি ট্রাভেল এজেন্সি নির্ধারণ করে দিয়েছে।

তবে প্রবাসীরা বলছেন, এই প্রক্রিয়া অত্যন্ত সময়সাপেক্ষ ব্যাপার। তাই স্বয়ংক্রিয়ভাবে সবার ভিসা ও আকামার মেয়াদ বৃদ্ধি করতে হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh