বাংলাদেশে এসেছেন বিক্রম দোরাইস্বামী

ঢাকায় নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে এসেছেন। 

করোনাভাইরাসের কারণে ফ্লাইট যোগাযোগ বন্ধ থাকায় স্থলপথে আজ সোমবার (৫ অক্টোবর) সকালে তিনি ত্রিপুরা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। দুপুর নাগাদ তার ঢাকায় পৌঁছানোর কথা।

কূটনৈতিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। বিক্রমকে আখাউড়া সীমান্তের জিরো পয়েন্টে ত্রিপুরা রাজ্যের প্রটোকল অফিসাররা বিদায় জানান। অপরদিকে আকাওরা সীমান্তের বাংলাদেশের দিকে উপস্থিত ভারতীয় হাইকমিশনের প্রতিনিধিরা তাকে স্বাগত জানান।

সীমান্তের জিরো পয়েন্টে দাঁড়িয়ে ভারতীয় সংবাদমাধ্যমকে বিক্রম বলেন, বাংলাদেশ ও ভারত অত্যন্ত বন্ধুপ্রতিম রাষ্ট্র, সেখানে কাজ করতে পারার সুযোগ পেয়ে আমি খুশি।

আগামী ৮ অক্টোবর (বৃহস্পতিবার) রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করবেন তিনি।

গত ১৩ আগস্ট ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে বিক্রম দোরাইস্বামীকে বাংলাদেশের নতুন হাইকমিশনার নিয়োগের বিষয়টি জানায়। তিনি ভারতের পররাষ্ট্র ক্যাডারের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা। তিনি সর্বশেষ ভারতের পররাষ্ট্র মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি এর আগে দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে ভারতের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশ ও মিয়ানমার (বিএম) বিভাগের যুগ্ম সচিব ছিলেন।

এদিকে বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব বিভাগের সচিব হিসেবে যোগ দেবেন। এর আগে বেনাপোল সীমান্ত দিয়ে গত ২ অক্টোবর ঢাকা ছেড়েছেন বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। গত বছরের ১ মার্চ ঢাকায় আসেন তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //