ট্রাম্প যে ওষুধ সেবন করেছেন সেটা আনা হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত হয়ে যে ওষুধ সেবন করেছেন বাংলাদেশিদের জন্য খুব শিগগিরই সেটি আমদানি করা হবে। আসছে শীতে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে, সামনে পূজা ও যেকোনো সামাজিক অনুষ্ঠান সীমিত করে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

কভিড-১৯ মোকাবেলায় অসমান্য অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানানোয় সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এক সুধী সমাবেশে শনিবার (১৭ অক্টোবর) দুপুরে সাটুরিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, এই করোনার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক লাখ ১০ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছেন। এ সময়ে চার কোটি মানুষকে সরাসরি বিভিন্নভাবে সাহায্য করেছেন। বিশ্বের প্রযুক্তি নির্ভর দেশে যখন প্রতিদিন হাজার হাজার মানুষ মারা গেছেন, তখন সীমিত প্রযুক্তি ও সীমিত জনবল দিয়ে বাংলাদেশ সফলভাবে করোনা মোকাবেলা করেছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এখনো কোন ভ্যাকসিনের অনুমোদন দেয়নি। যখনই দেবে বাংলাদেশ আগে পাবে এমন সব কিছু প্রধানমন্ত্রী ব্যবস্থা করে রেখেছেন।

জাহিদ মালেক আরো বলেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায়। চিকিৎসক, নার্সরা কাজ করেছেন বিধায় আজ আমরা করোনায় সফল হয়েছি। বাংলাদেশে একটি মাত্র করোনা ল্যাব ছিল, এখন আমরা ১১০টি ল্যাবে উন্নত হয়েছে। শেখ হাসিনা দুই দিনের মধ্যে মন্ত্রিসভা ডেকে ধর্ষকদের মৃত্যুদণ্ড করার আইন পাস করেছেন। বাংলার মাটিতে কোনো দুষ্কৃতিকারীদের ছাড় দেয়া হবে না। ঠিক সেইভাবে মানিকগঞ্জেও কোনো নারী নির্যাতনকারী ও অন্যায় হলে কাছের মানুষদের কোনো ছাড় দেয়া হবে না।

সমাবেশে সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফাজ উদ্দিন, সাটুরিয়া ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন পিন্টু, যুবলীগের সভাপতি রেজাউল করিম প্রমুখ।

এর আগে সাটুরিয়া ৫০ শয্যা হাসপাতালের নতুন ভবন উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।   

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh