করোনায় আরো ২১ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩৭

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এরফলে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ৬৮১ জনে।

এই সময়ে ১৫ হাজার ১৪৬টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ ধরা পড়েছে এক হাজার ৬৩৭ জনের শরীরে। এতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৯০ হাজার ২০৬ জন।

এর মধ্যে নতুন করে ১ হাজার ৬২৭ জনসহ মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৫৯৯ জন। 

দেশের সবশেষ করোনা পরিস্থিতি নিয়ে আজ সোমবার (১৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও সাতজন নারী। এরমধ‌্যে হাসপাতালে মারা গেছেন ২০ জন ও বাড়িতে মারা গেছেন একজন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১৩ জন, চট্টগ্রামে চারজন, রাজশাহীতে তিনজন, বরিশালে একজন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, শূন‌্য থেকে ১০ বছরের মধ‌্যে একজন,  ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬০ বছরের ওপরে ১৩ জন রয়েছেন। 

করোনা শনাক্তের জন্য গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ১১০টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ১৪৬টি এবং পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ১৪৭টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২১ লাখ ৭৮ হাজার ৭১৪টি।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //