করোনায় একদিনে আরো ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৫

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭২৩ জনে।

এই সময়ে ১৪ হাজার ৪৬ টি নমুনা পরীক্ষায় নতুন করে আরো এক হাজার ৫৪৫ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট তিন লাখ ৯৩ হাজার ১৩৯ জনের।

এর মধ্যে এক হাজার ৭০৪ জনসহ সুস্থ হয়েছেন মোট তিন লাখ ৮ হাজার ৮৪৫ জন।

দেশের সবশেষ করোনা পরিস্থিতি নিয়ে আজ বুধবার (২১ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, মারা যাওয়া ২৪ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও পাঁচজন নারী। এদের মধ্যে ২৩ জন হাসপাতালে ও একজন বাড়িতে মারা গেছেন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১৭ জন, চট্টগ্রামে তিনজন, রাজশাহীতে দুইজন, খুলনায় একজন, রংপুরে একজন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়- ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬০ বছরের ওপরে ১৩ জন রয়েছেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১১০টি পরীক্ষাগারে ১৪ হাজার ৯১টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ছয় হাজার ৪১১টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০.৯৭ শতাংশ, এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭.৮২ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৮.৫৬ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। 

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //