করোনায় আরো ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭৪৭ জনে।

এই সময়ে ১৪ হাজার ৯৫৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরো এক হাজার ৬৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট তিন লাখ ৯৪ হাজার ৮২৭ জনের।

এছাড়া বাসা ও হাসপাতালে চিকিৎসা নিয়ে গত একদিনে সুস্থ হয়েছেন এক হাজার ৬৮৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ১০ হাজার ৫৩২ জন।

দেশের সবশেষ করোনা পরিস্থিতি নিয়ে আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, মারা যাওয়া ২৪ জনের মধ্যে ১৮ জন পুরুষ ও ছয়জন নারী। এদের সবাই হাসপাতালে মারা গেছেন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১৪ জন, চট্টগ্রামে ছয়জন, খুলনায় তিনজন ও সিলেটে একজন রয়েছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়- ২১ থেকে ৩০ বছরের মধ‌্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬০ বছরের ওপরে ১৩ জন রয়েছেন। 

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১০টি ল্যাবে ১৪ হাজার ৯৫৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২২ লাখ ২১ হাজার ৩৬৯ টি নমুনা। 

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৭ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৬৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //