সৌদির প্রিন্স সালমানকে ঢাকা সফরের আমন্ত্রণ

ছবি: পিআইডি

ছবি: পিআইডি

আগামী বছরের মার্চে মুজিবর্ষের চূড়ান্ত অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানকে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ। যদি তা সম্ভব না হয়, তবে ২০২২ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরপূর্তি অনুষ্ঠানে যোগ দেয়ার জন্যও আমন্ত্রণ জানানো হয়েছে সৌদি যুবরাজকে।

রবিবার (২২ নভেম্বর) ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে বাংলাদেশে সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসেফ ইসা দুলাইহান সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় ওই দুটি অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সে দেশের ক্রাউন প্রিন্সকে এই আমন্ত্রণ জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বিপক্ষীয় সহযোগিতা বাড়ানোর জন্য মন্ত্রী সর্বতো সহায়তার আশ্বাস দেন। এছাড়া সৌদি দূতাবাসের সহযোগিতায় মধ্যপ্রাচ্যের দেশ থেকে অল্প সংখ্যক বাংলাদেশি ফেরত আসার জন্য সন্তুষ্টি প্রকাশ করেন মন্ত্রী।

রাষ্ট্রদূত মন্ত্রীকে জানান, সৌদি সরকারি ও বেসরকারি খাতের বিনিয়োগকারীরা বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করতে আগ্রহী। আরামকো, অ্যাকুয়া পাওয়ার, আলফানার গ্রুপ, ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন, রেড সি গেটওয়ে টার্মিনাল, ডেইলিম, আলজুমেইরাহসহ অন্যান্য বিনিয়োগকারীর আগ্রহের কথা জানান তিনি।

সম্প্রতি বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে সম্পাদিত চুক্তি ও সমঝোতা স্মারক বাস্তবায়নের জন্য মন্ত্রীর সহায়তা চান রাষ্ট্রদূত।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh