তিনমাসের মধ্যে সর্বাধিক শনাক্ত

করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৫২৫

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৬৪৪ জনে।

একইসময়ে ননতুন করে দুই হাজার ৫২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা গত প্রায় তিনমাসের মধ্যে সবচেয়ে বেশি। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট চার লাখ ৬৪ হাজার ৯৩২ জনের। 

এছাড়া গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো দুই হাজার ৫৩৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এতে সুস্থ রোগীর মোট সংখ্যা ৩ লাখ ৮০ হাজার ৭১১ জন হয়েছে।

আজ সোমবার (৩০ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ২৪ জন পুরুষ ও ১১ জন নারী। সবাই হাসপাতালে মারা গেছেন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ২৫ জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে চারজন, খুলনায় দুইজন, সিলেট, রংপুর ও ময়মনসিংহে একজন করে রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ‌্যে শূন‌্য থেকে ১০ বছরের মধ‌্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ‌্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন ও ৬০ বছরের ওপরে ২০ জন রয়েছেন।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ এবং এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ২৫তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৩তম অবস্থানে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //