৩০০ টাকায় বিদেশগামীদের করোনা টেস্ট

বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের ফি এক হাজার ৫০০ টাকার পরিবর্তে ৩০০ টাকায় নামিয়ে আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর ) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত করোনার সেকেন্ড ওয়েব মোকাবেলায় চট্টগ্রাম বিভাগের প্রস্তুতি বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

মো. আবদুল মান্নান বলেন, গতকাল একটি সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের ফি এক হাজার ৫০০ টাকা থেকে কমিয়ে  ৩০০ টাকা করা হয়েছে। প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়কে একটি কার্ড বা স্টিকার দিতে বলা হয়েছে। যাতে সহজে চিহ্নিত করা যায় বিদেশগামী যাত্রীদের। যাত্রীরা যদি মনে করে, সে বাসা থেকে টেস্ট করবে সেই সুযোগও রাখা হয়েছে।

বেসরকারি হাসপাতাল সমূহে ফি নির্ধারণের ব্যাপারে তিনি বলেন, বেসরকারি হাসপাতালগুলোকে তদারকি করতে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি কাজ করছে। করোনা মহামারির মধ্যে যারা ব্যবসা করবে তাদেরকে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর হবে মন্ত্রণালয়। মানুষের অসহায়ত্বের সুযোগ নিলে এবং অমানবিক আচরণ করলে তাদের শাস্তি পেতে হবে।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব বলেন, অক্সফোর্ডের ভ্যাকসিন ফেব্রুয়ারিতে বাংলাদেশ আসবে। এ বিষয়ে ক্রয় চুক্তিসহ যাবতীয় প্রক্রিয়া শেষ করা হয়েছে। 

অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী ও মোস্তাফিজুর রহমান চৌধুরী, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল হুমায়ুন কবির, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার এসএম মেহেদী হাসান, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাসির উদ্দীন মাহমুদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //