যুক্তরাজ্যের যাত্রীর করোনা সনদ থাকলেও কোয়ারেন্টিন: প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের করোনাভাইরাসের নেগেটিভ সনদ থাকলেও সাতদিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

প্রয়োজনে যুক্তরাজ্য ফ্লাইট বন্ধ করা হবে বলেও জানান তিনি। 

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা মহড়ার এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, যুক্তরাজ্যের করোনা পরিস্থিতি পর্যবক্ষেণ করা হচ্ছে। এ বিষয়ে সবাই আমরা যথেষ্ট সচেতন। বিষয়টি সম্পর্কে আমরা সজাগ আছি। প্রয়োজনে যুক্তরাজ্যের সাথে বিমান যোগাযোগ বন্ধ করা হবে। তবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত যুক্তরাজ্যের সাথে ফ্লাইট চলাচল অব্যাহত থাকবে। 

লন্ডনফেরত যাত্রীদের কোয়ারেন্টিন বিষয়ে তিনি বলেন, সবার জন্য পিসিআর টেস্ট রিপোর্ট বাধ্যতামূলক, সাথে সাতদিনের কোয়ারেন্টিন। বিমানবন্দর কর্তৃপক্ষ লন্ডন যাত্রীদের বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

সকালে শাহজালাল বিমানবন্দরের অ্যাপ্রোন এলাকায় নিরাপত্তা মহড়া অনুষ্ঠিত হয়। সেখানে একটি ফ্লাইটে বোম থ্রেট কীভাবে মোবাবিলা করা হয় তা দেখানো হয়। পাশাপাশি যাত্রী ও এয়ারক্রাফ্‌টকে নিরাপদ রাখতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থা তাদের কার্যক্রম পরিচালনা করে।

অনুষ্ঠানে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএবি), হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও পর্যটন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্প্রতি যুক্তরাজ‌্যে নতুন ধরনের করোনা ছড়িয়ে পড়ায় ওই দেশ থেকে আগত যাত্রীদের বিশেষভাবে পর্যবেক্ষণে রাখা হচ্ছে। কাউকে সন্দেহ হলে তার পিসিআর ল্যাব টেস্ট করা হবে। করোনা আক্রান্তদের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। প্রয়োজন হলে আরো ব্যবস্থা করা হবে। আর বিদেশফেরত যারা হোম কোয়ারেন্টিনে থাকবে তাদের ব্যাপারে স্থানীয় প্রশাসনকে অবগত করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //