গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৬৬৮৬: যাত্রী কল্যাণ সমিতি

ফাইল ছবি

ফাইল ছবি

গতবছর সারা দেশে সড়ক দুর্ঘটনায় ছয় হাজার ৬৮৬ জন নিহত ও আট হাজার ৬০০ জন আহত হয়েছে। গত বছর সড়কপথে চার হাজার ৮৯১টি দুর্ঘটনা ঘটেছে। 

একই সময় রেলপথে ৩২৩টি দুর্ঘটনায় মারা গেছেন ৩১৮ জন ও আহত হয়েছে ৭৯ জন। ১৮৩টি নৌ দুর্ঘটনায় ৩১৩ জন নিহত, ৩৪২ জন আহত ও ৩৭১ জন নিখোঁজ হয়েছেন।

আজ শনিবার (৯ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক অনুষ্ঠান থেকে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি এই পরিসংখ্যান প্রকাশ করে। সংগঠনটি জানায়, বিদায়ী বছরে সড়ক, রেল ও নৌপথে পাঁচ হাজার ৩৯৭টি দুর্ঘটনায় সাত হাজার ৩১৭ জন নিহত ও নয় হাজার ২১ জন আহত হয়েছে।

সংগঠনটির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, দেশের জাতীয়, আঞ্চলিক ও অনলাইন সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে। 

এরমধ্যে জানুয়ারি মাসে ৫৩১টি সড়ক দুর্ঘটনায় ৫৪৭ জন নিহত ও এক হাজার ১৪১ জন আহত, ফেব্রুয়ারিতে ৫০৪টি দুর্ঘটনায় ৫৩৪ জন নিহত ও এক হাজার ১৬৯ জন আহত, মার্চে ৪৬৭টি দুর্ঘটনায় ৫২৫ জন নিহত ও এক হাজার ১৯ জন আহত, এপ্রিলে ২০১টি দুর্ঘটনায় ২১১ জন নিহত ও ২২৭ জন আহত, মে মাসে ৩১০টি দুর্ঘটনায় ৩৩১ জন নিহত ও ৪১০ জন আহত, জুনে ৩৫৮টি দুর্ঘটনায় ৩৬৮ জন নিহত ও ৫১৮ জন আহত হয়েছেন।

জুলাই মাসে ৩৯৩টি দুর্ঘটনায় ৪৯১ জন নিহত ও ৬৩৬ জন আহত, আগস্ট মাসে ৩৮৮টি সড়ক দুর্ঘটনায় ৪৫৯ জন নিহত ও ৬১৪ জন আহত, সেপ্টেম্বরে ৩৭৮টি দুর্ঘটনায় ৪১০ জন নিহত ও ৭০২ জন আহত, অক্টোবরে ৪১২টি দুর্ঘটনায় ৪৪৮ জন নিহত ও ৭৮৮ জন আহত, নভেম্বরে ৪৪৩টি দুর্ঘটনায় ৪৮৬ জন নিহত ও ৭৪১ জন আহত এবং ডিসেম্বরে ৫০৬টি দুর্ঘটনায় ৫৮৬ জন নিহত ও ৬৩৫ জন আহত হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh