টিকা নিয়ে গুজবে কান দেবেন না: স্বাস্থ‌্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ৮ ফেব্রুয়ারি থেকে সারাদেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হবে। 

গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনার টিকা যাদের আগে দরকার তারাই আগে পাবেন, টিকা নিয়ে কেউ গুজবে কান দেবেন না।

আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা পৌনে ১২ দিকে আজিমপুরে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট) ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি একথা জানান।

স্বাস্থ‌্যমন্ত্রী বলেন, করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ যেমন সফল হয়েছে টিকাদানের ক্ষেত্রেও তেমন সফল হবে। সবাইকে আমরা টিকা দিতে পারবো। টিকা নিয়ে কেউ গুজবে কান দেবেন না। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, করোনার মধ্যে মানুষকে আমরা সেবা দিতে পেরেছি। যে কারণে বিশ্বের মধ্যে বাংলাদেশের মৃত্যু হার সবচেয়ে কম। করোনায় সংক্রমণের হারও কম। করোনায় আমরা ভালো করে সেবা দিতে পেরেছি, যেটা ইউরোপ-আমেরিকাও পারেনি। 

তিনি আরো বলেন, ইনশাল্লাহ ভ্যাকসিনও আমরা ভালোমত দিতে পারবো। আপনারা কোনোরকম গুজবে কান দেবেন না। আগে আমরা সাধারণ মানুষকে ভ্যাকসিন দেবো। যাদের দরকার তারা আগে পাবে ভ্যাকসিন।

জাহিদ মালেক বলেন, সুখবর হচ্ছে ভারত সরকার আমাদের যে ভ্যাকসিন দিচ্ছে তা এরই মধ্যে পৌঁছেছে। ভ্যাকসিনগুলো স্টোরেজ থেকে পর্যায়ক্রমে সারাদেশে আমরা আমাদের সিদ্ধান্ত মোতাবেক বিতরণ করবো। প্রথমে কয়েকটা হাসপাতলে আমরা ভ্যাকসিন দেবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুর্মিটোলা হাসপাতালের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হবেন। প্রধানমন্ত্রী সময় দিলে আমরা আপনাদের জানিয়ে দিতে পারবো।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান। জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের (নিপোর্ট) পরিচালক (অতিরিক্ত পরিচালক) সুশান্ত কুমার সাহাসহ আরো অনেকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //