পিকে হালদারের ১৪ সহযোগীকে দুদকে তলব

সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ ও অর্থ পাচারের অভিযোগে পি কে হালদারের ১৪ সহযোগীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা  গুলশান আনোয়ার প্রধানের স্বাক্ষরিত পৃথক নোটিশে আগামী ১১ ও ১২ ফেব্রুয়ারি ১৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

দুদক সূত্রে জানা গেছে, ১১ ও ১২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটার মধ্যে নির্ধারিত সময়ে এই ১৪ জনকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হতে নোটিশে বলা হয়েছে।

১১ ফেব্রুয়ারি তলব করা সাতজন হলেন — আর বি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী রতম কুমার বিশ্বাস, আর্থস্কোপ লিমিটেডের এমডি প্রশান্ত দেউরি, পরিচালক মোস্তাফিজুর রহমান, নিউট্রিক্যাল লিমিটেডের চেয়ারম্যান স্বপন কুমার মিস্ত্রি, ওয়াকামা লিমিটেডের চেয়ারম্যান সুব্রত দাস, পরিচালক সুভ্রা রাণী ঘোষ ও পরিচালক তোফাজ্জ্বল হোসেন।

অপর সাত জনকে ১২ ফেব্রুয়ারি জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। তারা হলেন — কোলাসিন লিমিটেডের এমডি উত্তম কুমার মিস্ত্রি, চেয়ারম্যান অতশী মৃধা, হাল ইন্টারন্যাশল লিমিটেডের এমডি সুস্মিতা সাহা, জি অ্যান্ড জি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী গোপাল চন্দ্র গাঙ্গুলী, দ্রিনান অ্যাপারেলেসের এমডি মোহাম্মদ আবু রাজিন মারুফ, কণিকা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী রাম প্রসাদ রায় ও ইমেক্সোর স্বত্বাধিকারী ইমাম হোসেনকে ১১ ফেব্রুয়ারি তলব করা হয়েছে।

এই ১৪ জনের বিরুদ্ধে পি কে হালদারের সহযোগিতায় ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড থেকে ঋণের নামে কোটি কোটি টাকা উত্তোলন করে আত্মসাৎ ও পাচারের অভিযোগ রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //