প্রিয় শিক্ষক সম্মাননা পেলেন নির্মাতা দম্পতির মা

মানুষের জীবনে মা–বাবার পরে যাদের অবদান সবচেয়ে বেশি, তারা হলেন শিক্ষক। মানুষ গড়ার কারিগর এমন নয়জন শিক্ষককে সম্মাননা জানিয়েছে আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ও প্রথম আলো।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর একটি হোটেলে ‘আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা ২০২০’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্মাননা হিসেবে পরিয়ে দেয়া হয় উত্তরীয়, দেয়া হয় ক্রেস্ট, সনদ ও সম্মানী। এরমধ্যে নির্মাতা দম্পতি তৌহিদ মিটুল ও রেবেকা সুলতানা বিন্তীর মা পান এমন সম্মাননা।

এ প্রসঙ্গে তৌহিদ মিটুল ও বিন্তী বলেন, আমাদের আম্মা মোছা. করিমা খানম ‘আইপিডিসি-প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা ২০২০’ এ সম্মাননা পেয়েছেন। সারা বাংলাদেশ থেকে ৭৭৬ জন শিক্ষক মনোনীত হয়েছিলেন এর মধ্যে ৯ জন পেলেন সম্মাননা... আমরাও আনন্দিত এবং গর্বিত। তিনি সাবেক প্রধান শিক্ষক, চুয়াডাঙ্গা দামুড়হুদা মডেল সরকারী প্রাইমার স্কুল। এর আগেও কয়েকবার তিনি সরকারীভাবে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে সম্মাননা পেয়েছেন।

শেষ জীবনে তার জীবনের অসংখ্য পরিশ্রম, ত্যাগ, উদ্যোগ এবং অনুশীলনের প্রাপ্তি সত্যিই অনেক বড় পাওয়া। অনেক পিছিয়ে পড়া ছাত্রের সামনে এগুবার শক্তি তিনি ছিলেন। পুত্রবধূ হিসেবে তার সাথে মঞ্চ শেয়ার করতে পারা ভাগ্যের ব্যাপার। তিনি ৭ সন্তানের জননী হয়ে সব সামলেও তার ৪র্থ সন্তান  তৌহিদ মিটুল- এর সাথে স্নাতক পাশ করেছেন।

উল্লেখ্য, তিনি কয়েকবার ব্রেন স্ট্রোক করার কারণে কিছু মনে করতে পারেন না এমন কি দেখতেও পারছেন না। তবে তার সুযোগ্য সন্তানদের ভালোবাসা আর তার অদম্য মনোবল ... ছাত্রছাত্রীদের ভালোবাসা আর আল্লাহর রহমতে তিনি এখনো লড়ছেন। আমরা চেয়েছি তিনি তার অর্জনের শেষ সম্মাননা নিজে অনুভব করুন আর তাই আজ তিনি এই মঞ্চ আলোকিত করলেন।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে ভার্চ্যুয়ালি শিক্ষক বাছাইপর্বের অনুষ্ঠান শুরু হয়েছিল। মনোনয়ন পাওয়া মোট ৭৭৬ জন শিক্ষকের মধ্য থেকে ৯ জনকে বেছে নেন বিচারকমণ্ডলী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : আইপিডিসি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //