করোনার টিকা নিয়েছেন ৩৪ লাখ ৬০ হাজার

দেশে করোনা প্রতিরোধকারী টিকা প্রদানের শুরু (৭ ফেব্রুয়ারি) থেকে বুধবার (৩ মার্চ) পর্যন্ত টিকা নিয়েছেন মোট ৩৪ লাখ ৬০ হাজার ১৫৯ জন। এদের মধ্যে পুরুষ ২২ লাখ ২১ হাজার ২৬৯ জন ও  নারী ১২ লাখ ৩৮ হাজার ৮৯০ জন। টিকাগ্রহণকারীদের মধ্যে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিয়েছে ৭৮৪ জনের।

বুধবার (৩ মার্চ) স্বাস্থ্য অধিদফতর নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

গত ৭ ফেব্রুয়ারি থেকে সরকারি ছুটির দিন বাদে প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত  টিকাদান কর্মসূচি চলছে।

অধিদফতর জানায়, বুধবার টিকা নিয়েছেন এক লাখ ১৮ হাজার ৬৫৪ জন। তাদের মধ্যে পুরুষ ৭০ হাজার ৯১৪ জন, আর নারী ৪৭ হাজার ৭৪০ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মোট টিকা গ্রহণকারী ৩৪ লাখ ৬০ হাজার ১৫৯ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১০ লাখ ৬৯ হাজার ৩৯১ জন, তাদের মধ্যে পার্শ্ব প্রতিক্রিয়া হয়েছে ২৬৪ জনের। ময়মনসিংহ বিভাগে টিকা নিয়েছেন এক লাখ ৪৬ হাজার ৯৮৫ জন,সেখানে পার্শ্ব প্রতিক্রিয়া হয়েছে ৫০ জনের। চট্টগ্রাম বিভাগে টিকা নিয়েছেন সাত লাখ ৪৮ হাজার ৭৪৯ জন, পার্শ্ব প্রতিক্রিয়া হয়েছে ১৬৬ জনের। রাজশাহী বিভাগে টিকা নিয়েছেন তিন লাখ ৭৭ হাজার ৬৪১ জন, পার্শ্ব প্রতিক্রিয়া হয়েছে ৭৯ জনের। রংপুর বিভাগে টিকা নিয়েছেন তিন লাখ ১৪ হাজার ৭৩৫ জন, পার্শ্ব প্রতিক্রিয়া হয়েছে ৬৬ জনের। খুলনা বিভাগে টিকা নিয়েছেন চার লাখ ৩৫ হাজার ৪৮৫ জন, পার্শ্ব প্রতিক্রিয়া হয়েছে ৯৯ জনের। বরিশাল বিভাগে টিকা নিয়েছেন এক লাখ ৬০ হাজার ৭৭১ জন, পার্শ্ব প্রতিক্রিয়া হয়েছে ২৫ জনের।  সিলেট বিভাগে টিকা নিয়েছেন দুই লাখ ছয় হাজার ৪০২ জন, তাদের মধ্যে পার্শ্ব প্রতিক্রিয়া হয়েছে ৩৫ জনের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //