ভাসানচরের পথে আরো ১৭৫৯ জন রোহিঙ্গা

ষষ্ঠ দফায় চট্টগ্রামের পতেঙ্গা বোট ক্লাব জেটি থেকে নৌবাহিনীর ৫টি জাহাজযোগে আরো ১৭৫৯ রোহিঙ্গা ভাসানচরের পথে রয়েছে।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল ১০টা থেকে সোয়া ১১টার মধ্যে রোহিঙ্গাদের নিয়ে নৌবাহিনীর ৫টি জাহাজ ভাসানচরের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় এই তথ্য নিশ্চিত করেছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কক্সবাজারের উপ সচিব মোহাম্মদ সামছুদ্দৌজা।

কক্সবাজারের টেকনাফ ও উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে ষষ্ঠ দফায় এসব রোহিঙ্গাদের ভাসানচর নিয়ে যাওয়া হচ্ছে। এর আগে বুধবার পঞ্চম দফায় ভাসানচর গেছেন ২২৬০ জন।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন দফতর সূত্রে জানা যায়, টেকনাফ উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে যারা স্বেচ্ছায় ভাসানচরে যেতে আগ্রহী তাদের নাম তালিকাভুক্ত করে সরকারি ব্যবস্থাপনায় তাদের ভাসানচরে নিয়ে যাওয়ার উদ্যোগ নেয়া হয়। এর আগে ৫ দফায় প্রায় ১২ হাজারেরও বেশি রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচর গেছেন। বৃহস্পতিবার ষষ্ঠ দফায় স্বেচ্ছায় ভাসানচর গেলেন ১৭৫৯ জন রোহিঙ্গা।

এই রোহিঙ্গাদের বুধবার কক্সবাজারের উখিয়া থেকে চট্টগ্রামের পতেঙ্গায় অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, এর আগে প্রথম দফায় গত ৪ ডিসেম্বর ১ হাজার ৬৪২ জন, দ্বিতীয় দফায় গত ২৮ ডিসেম্বর ১ হাজার ৮০৫ জন, তৃতীয় দফায় ২৯ ও ৩০ জানুয়ারি ৩ হাজার ২০০ জন এবং  চতুর্থ দফায় ১৫ ও ১৬ ফেব্রুয়ারি প্রায় ৪ হাজার এবং পঞ্চম দফায় ৩ মার্চ ২২৬০ জন রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচর গেছেন। মূলত ভাসানচরে উন্নত বসবাসের সব রকম সুযোগ সুবিধা থাকায় কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে রোহিঙ্গারা ভাসানচর যেতে ব্যাপকভাবে আগ্রহী হয়ে উঠেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //