দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত বেড়েছে। এসময় করোনয় আরো ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৪৬২ জনে দাঁড়িয়েছে।

একইসময়ে ৬০৬ জনের শরীরে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫০ হাজার ৩৩০ জনে পৌঁছেছে। এর আগে গতকাল শনিবার করোনাভাইরাসে ১০ জনের মৃত্যু ও ৫৪০ জন আক্রান্ত হয়েছে।

এছাড়া গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ১ হাজার ৩৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছে। এতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ৩ হাজার ৩ জন হয়েছে।

আজ রবিবার (৭ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে আরো বলা হয়, মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১১ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন ও ষাটোর্ধ্ব সাতজন।

বিভাগওয়ারী হিসেবে, মৃত ১১ জনের মধ্যে ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রামে চারজন ও খুলনা বিভাগে একজন মারা যান।

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ২১৯টি পরীক্ষাগারে ১৪ হাজার ৫৪টি নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ১৪ হাজার ৯২টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪.৩০ শতাংশ, শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ ও শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমকি ৪০ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর।

মাস দুয়েক সংক্রমণ নিম্নমুখী থাকার পর গত নভেম্বরের শুরুর দিক থেকে নতুন রোগী ও শনাক্তের হারে ঊর্ধ্বমুখী প্রবণতা শুরু হয়। ডিসেম্বর থেকে সংক্রমণ আবার কমতে শুরু করে। তবে তিন সপ্তাহ ধরে সংক্রমণ আবার ঊর্ধ্বমুখী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //