সুবর্ণজয়ন্তীতে যোগদানে লাগবে করোনামুক্ত সনদ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে হলে আমন্ত্রিত অতিথিদের অবশ্যই করোনামুক্ত সনদ দেখাতে হবে। অনুষ্ঠানে অংশ নেয়ার আগের ৪৮ ঘণ্টার মধ্যে এই কভিড টেস্টের রিপোর্ট সংগ্রহ করতে হবে।

বুধবার (১০ মার্চ) সচিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে গঠিত নিরাপত্তা বিষয়ক উপকমিটির সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা জানান।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে জাতীয় প্যারেড স্কয়ারে আগামী ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী ধারাবাহিকভাবে অনুষ্ঠান হবে। অনুষ্ঠানে কভিড-১৯ মহামারির কারণে সরকারের নেয়া স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করা হলো। সবাইকে অনুষ্ঠানস্থলে গেলে নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে নিয়ে যেতে হবে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানের মুখ্য সমন্বয়ক কামাল আব্দুল নাসের জানান, অনুষ্ঠানে যেসব দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা আসবেন, সেই দিনগুলোতে আমরা বিশেষ ব্যবস্থা নিয়েছি। সেসব দিনে বিভিন্ন সেক্টরের সর্বোচ্চ ৫০০ অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। যেহেতু স্বাস্থ্যবিধি মানতে হবে সেজন্য যারা দাওয়াত পাবেন তাদের কভিড-১৯ নেগেটিভ সনদ সঙ্গে নিয়ে আসতে হবে। আমরা যাদের দাওয়াত দিচ্ছি তাদের বলে দিচ্ছি, কভিড টেস্ট বাধ্যতামূলক। এই টেস্টের মেয়াদ থাকবে ৪৮ ঘণ্টা। ১০ দিনের প্রোগ্রামে চার দিন অতিথিরা সশরীরে উপস্থিত থাকবেন। বাকি ছয়দিন ভার্চুয়ালি হবে। অনেক দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা ভিডিও বার্তার মাধ্যমে যুক্ত হবেন।

অনুষ্ঠানে আইজিপিসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //