কার্টুনিস্ট কিশোরের চিকিৎসায় মেডিক্যাল বোর্ড

আদালতের নির্দেশনা অনুযায়ী কার্টুনিস্ট কিশোরের শারীরিক অবস্থা পরীক্ষা নিরীক্ষা করার জন্য তিন সদ্যসের মেডিক্যাল বোর্ড গঠন করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল। 

তিন সদ্যসের মেডিক্যাল বোর্ডে আছেন নাক কান ও গলা (ইএনটি) বিভাগের প্রধান অধ্যাপক শেখ নুরুল ফাত্তাহ রুমি, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক হাফিজ সর্দার এবং অর্থপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ফখরুল আমীন।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, আদালতের নির্দেশনা মোতাবেক তিন সদস্যের মেডিক্যাল বোর্ড আমরা গঠন করেছি। নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।  

গত ১৪ মার্চ নির্যাতন ও হেফাজতে মৃত্যু নিবারণ আইনে করা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের মামলা গ্রহণ করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত। মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন আদালত। একইসঙ্গে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) তিন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করে আগামী ২৪ কর্মঘণ্টার মধ্যে কিশোরকে যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করে পিবিআইয়ের তদন্ত কর্মকর্তার কাছে প্রতিবেদন জমা দিতেও নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ২০২০ সালের ৫ মে গ্রেফতার করা হয়। এরপর চলতি বছরের ৫ মার্চ দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ছয় মাসের জামিনে কারাগার থেকে বের হন তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh