মোদিবিরোধী সমাবেশের শঙ্কায় সতর্ক পুলিশ

মোদিবিরোধী মিছিল-সমাবেশের শঙ্কায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের আশপাশে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানরা ঢাকায় আসছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও আসবেন। তবে মোদির এই সফরের খবরে ক্ষোভ প্রকাশ করে বক্তব্য দিয়েছেন ইসলামপন্থী কিছু দলের নেতারা। 

আজ শুক্রবার জুমার নামাজ শেষে তারা সমাবেশ করতে পারেন, এ শঙ্কায় পুরানা পল্টন ও এর আশপাশে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। 

পল্টন মোড় থেকে বায়তুল মোকাররম যাওয়ার পথ কাঁটাতারের ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে জলকামান।

পুলিশ কর্মকর্তারা বলছেন, জানমালের নিরাপত্তা নিশ্চিতে ও বিশৃঙ্খলা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে ডিএমপির মতিঝিল বিভাগের এডিসি পদমর্যাদার এক কর্মকর্তা বলেন, জুমার নামাজের পর মোদিবিরোধী মিছিল ও সমাবেশের আশঙ্কা করা হচ্ছে। এতে করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার আশঙ্কা করা হচ্ছে। তাছাড়া বিশৃঙ্খলা ও জানমালের নিরাপত্তা হুমকিতে পড়তে পারে। সেজন্য বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মুজিববর্ষের অনুষ্ঠানে দেওয়া আমন্ত্রণ প্রত্যাহার করার জন্য গত ৫ মার্চ সরকারের প্রতি অনুরোধ জানিয়েছিলেন ওলামা মাশায়েখরা। তারা বলেছিলেন, যে কোনো মূল্যে তারা মোদির ঢাকা সফর প্রতিহত করবেন। এ জন্য মুজিববর্ষের অনুষ্ঠান ক্ষতিগ্রস্ত হলে এর দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে। ৫ মার্চ বিক্ষোভ মিছিলও করেছিলেন তারা।

অন্যদিকে, ১৬ মার্চ আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছিলেন, দেশ ও জাতির জন্য এ ধরনের সফর অত্যন্ত সম্মান ও গর্বের। বিদেশি গুরুত্বপূর্ণ অতিথিদের নিরাপত্তায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি ভেন্যু নিরাপত্তা চাদরে ঢেকে দেওয়া হবে। বাংলাদেশের মানুষের অনন্য সাধারণ এ উদযাপনকে ব্যাহত করতে যে কোনো অপচেষ্টাকে কঠোর হাতে দমনের নির্দেশ দেন আইজিপি। এক্ষেত্রে জিরো টলারেন্স প্রদর্শন এবং দেশ ও মানুষের সম্মান ও স্বার্থে সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে দৃঢ়চিত্তে দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //