আগামীকাল ঢাকায় আসছেন বিদ্যা দেবী ভান্ডারী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যোগ দিতে দুইদিনের রাষ্ট্রীয় সফরে সোমবার (২২ মার্চ) ঢাকায় আসছেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী। এটি নেপালের কোনো রাষ্ট্রপ্রধানের প্রথম বাংলাদেশ সফর হতে যাচ্ছে।

রবিবার (২১ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, নেপালের রাষ্ট্রপ্রধানের এই সফরে দেশটির সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই হতে পারে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চুক্তিগুলো মূলত পর্যটন খাত, সাংস্কৃতিক, যোগাযোগ ও বাণিজ্য সম্পর্কিত হতে পারে।

নেপালের রাষ্ট্রপ্রধানের প্রতিনিধি দলে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিব ছাড়াও উচ্চপদস্থ কর্মকর্তারা অন্তর্ভুক্ত থাকবেন।

মন্ত্রণালয় সূত্র বলছে, আগামীকাল (সোমবার) সকালে ঢাকায় ঢাকায় পৌঁছাবেন বিদ্যা দেবী ভান্ডারী। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে বিমানবন্দরে স্বাগত জানাবেন। এরপর কর্মসূচি অনুযায়ী, তিনি বিমানবন্দর থেকে সরাসরি সাভারে যাবেন স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে। বিকালে প্রথমে পররাষ্ট্রমন্ত্রী ড. এ আব্দুল মোমেন এবং এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন বিদ্যা দেবী। 

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বিদ্যা দেবী প্যারেড গ্রাউন্ডে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগদান করবেন। সেখানে তিনি বক্তব্য দেবেন।

সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। রাতে তিনি রাষ্ট্রপতির নৈশ ভোজে অংশ নেবেন। পরদিন ২৩ মার্চ কাঠমান্ডুতে ফিরে যাওয়ার আগে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন নেপালের রাষ্ট্রপ্রধান।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh