৭ মাসে সর্বোচ্চ রোগী শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮০৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা গত সাত মাসের মধ্যে সবচেয়ে বেশি। এর আগে গত বছরের ২০ অগাস্ট এর চেয়ে বেশি রোগী শনাক্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর; সেদিন মোট ২ হাজার ৮৬৮ জন রোগী শনাক্ত হয়েছিল। 

সোমবার (২২ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতরের হিসাবে, গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৩০ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ৭ জানুয়ারি এর চেয়ে বেশি মৃত্যুর খবর দিয়েছিল অধিদফতর, সেদিন ৩১ জনের মৃত্যু হয়েছিল।

নতুন শনাক্ত ২ হাজার ৮০৯ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ৭৩ হাজার ৬৮৭ জন হয়েছে। আর এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে মোট ৮ হাজার ৭২০ জন।

বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ১ হাজার ৭৫৪ জন রোগী সুস্থ হয়েছেন গত একদিনে। এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ২৪ হাজার ১৫৯ জন হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১১ দশমিক ১৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ৩০ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও পাঁচ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে চার জন। এছাড়া খুলনা ও সিলেট বিভাগে একজন করে রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৯ জন, বাড়িতে একজন।

মৃতদের মধ্যে ৬০ বছরে ঊর্ধ্বে ২০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh