শফীর মৃত্যু: বাবুনগরীসহ ৪৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর ঘটনায় বর্তমান আমীর জুনায়েদ বাবুনগরী, আজিজুল হক ইসলামাবাদীসহ ৪৩ জনের নাম উল্লেখ করে তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয়া হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নাজমুল হাসান।

সোমবার দুপুরে চট্টগ্রাম তৃতীয় জজ আদালতে এ প্রতিবেদন জমা দেয় পিবিআই।

গত সেপ্টেম্বরে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় ব্যাপক হাঙ্গামার সময় অসুস্থ হয়ে ১৮ সেপ্টেম্বর ঢাকার একটি হাসপাতালে মারা যান হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমীর ও কওমি আলেমদের গুরু শাহ আহমেদ শফী।

তার মৃত্যুর বিষয়টি কওমিপন্থীদের মধ্য স্পষ্টতই বিরোধ তৈরি করেছে। এক পক্ষ মনে করছে তার মৃত্যুর আগ মাদ্রাসায় হে হাঙ্গামা হয়েছে তাতে শফীকে অপমান, মানসিক নির্যাতন করা হয়েছে। অভিযোগ উঠেছে তিনি অসুস্থ হয়ে যাওয়ার পর তার চিকিৎসায় বাধা দেয়া হয়েছে, অক্সিজেনের নল ছিড়ে ফেলা হয়েছে, অ্যাম্বুলেন্স আসতেও দেয়া হয়নি।

একই বছরের ডিসেম্বরে আল্লামা শফীকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগে জুনায়েদ বাবুনগরী ও মামুনুল হকসহ ৩৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরো ৮০-৯০ জনকে আসামি করা হয়েছে।

মামলা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন আদালত। চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এ মামলাটি করেন আল্লামা আহমদ শফীর শ্যালক মোহাম্মদ মাঈন উদ্দীন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //