‘মুভমেন্ট পাস’ দেখিয়েছে ৫-১০ শতাংশ মানুষ: পুলিশ

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর লকডাউনের প্রথম দিন ঘর থেকে বেরিয়ে আসা মাত্র ৫-১০ শতাংশ মানুষই রাজধানীর চেকপোস্টগুলোতে নিজেদের মুভমেন্ট পাস দেখাতে পেরেছেন। ধানমন্ডি ২৭, রাসেল স্কয়ার, কলাবাগান, সায়েন্স ল্যাব মোড়, বাটা সিগন্যাল, বাংলামোটর ও শাহবাগ এলাকার চেক পয়েন্টে একই দৃশ্য ছিলো।

দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা জানান, নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও লকডাউনে ঘরের বাইরে আসার কারণ হিসেবে অধিকাংশই মেডিকেল ইমার্জেন্সির কথা বলেছেন। তবে মাত্র ৫ থেকে ১০ শতাংশ মানুষই মুভমেন্ট পাস দেখাতে পেরেছেন। প্রযুক্তিগত সমস্যার কারণে অনেকেই পাসের জন্য নিবন্ধন করতে পারেননি। 

বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হতে যাওয়া এক সপ্তাহের কঠোর লকডাউন চলাকালে অতি জরুরি প্রয়োজনে বাসা থেকে বের হবেন যারা, তাদের জন্য গতকাল থেকে মুভমেন্ট পাস ইস্যু করছে পুলিশ।

পুলিশ সদর দপ্তরের তথ্য অনুসারে, গতকাল সন্ধ্যা পর্যন্ত প্রায় ৩০,০০০  মুভমেন্ট পাস ইস্যু করা হয়। তবে আবেদন জমা পড়েছে ছয় লাখের ওপরে। লকডাউনে মুভমেন্ট পাস ছাড়া কাউকে বাসা থেকে বের হতে দেয়া হবে না। 'movementpass.police.gov.bd.'-এই ঠিকানায় ভিজিট করে অ্যাপের মাধ্যমে পাস পাওয়া যাবে।

করোনাভাইরাসের মারাত্মক সংক্রমণ রোধে সরকার দেশব্যাপী এক সপ্তাহের কঠোর লকডাউন আরোপের সিদ্ধান্ত নিয়েছে। আজ (১৪ই এপ্রিল) ভোর ছয়টা থেকে কার্যকর হতে যাওয়া এ লকডাউন চলবে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh