হিট ১৬ কোটি, পাস ৩ লাখ

সরকার ঘোষিত কঠোর লকডাউনে ঘরের বাইরে বের হতে পুলিশের ‘মুভমেন্ট পাস’ পেতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে ১৫ কোটি ৯৯ লাখ ২২ হাজার ৬৫ বার হিট বা নক করা হয়েছে। অর্থাৎ প্রতি মিনিটে ওয়েবসাইটটিতে হিট হয়েছে ১৪ হাজার ২৬টি।

মঙ্গলবার (১৩ এপ্রিল) কঠোর লকডাউন শুরুর আগের দিন সকাল ১১টায় মুভমেন্ট পাসের ওয়েবসাইটটি উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। সে সময় থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত এ হিট বা নক করা হয়েছে।

গত ৪৬ ঘণ্টায় ওয়েবসাইটে ঢুকে মুভমেন্ট পাসের জন্য নিবন্ধন করেছেন চার লাখ ৯৭৭ জন মানুষ। এর মধ্যে পুলিশ পাস ইস্যু করেছে ৩ লাখ ১৬ হাজার ৮০১টি।

সরেজমিনে রাজধানীর বিভিন্ন এলাকায় গিয়ে দেখা গেছে, মানুষ মুদির দোকানে যাওয়ার নাম করে পাস নিয়ে ঘুড়ি কিনতে যায়। এছাড়াও হাসপাতালের নাম করে আত্মীয়র বাসায় যাওয়ার চেষ্টা করে। গলিতে অযথা আড্ডা ও চায়ের দোকানগুলোতে ভিড় লক্ষ করা যায়।

এ বিষয়ে পুলিশ সদর সদর দপ্তর (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) শাখার এআইজি মো. সোহেল রানা বলেন, ‘জরুরি প্রয়োজনের ভিত্তিতে যারা মুভমেন্ট পাসের জন্য আবেদন করছেন, তাদের প্রয়োজনীয়তার যুক্তিযুক্ত বিবেচনায় আমরা পাস দিচ্ছি।’

তিনি আরো বলেন, ‘সবাইতো একই সময়ে একই জায়গা যাচ্ছে না। জরুরি প্রয়োজনে বের হতে চাইলে কাউকে বাধা দেয়া যাবে না। তবে অযথা বাইরে ঘোরাফেরা করছে কি না সে বিষয়ে পুলিশ পদক্ষেপ নিচ্ছে।’

তবে জরুরি প্রয়োজনে বাইরে বের হতে হলে স্বাস্থ্যবিধি মেনে এবং মাস্ক পরে বের হওয়ার পরামর্শ দেন পুলিশের এই কর্মকর্তা।

এর আগে পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, সরকারি বিধিনিষেধ চলাকালে বিনা প্রয়োজনে কেউ ঘরের বাইরে যাবেন না। জরুরি প্রয়োজনে বের হতে চাইলে পুলিশের মুভমেন্ট পাস নিয়ে চলাচল করবেন। জরুরি কাজে ঘরের বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //