শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে

বিভিন্ন হাসপাতাল ঘুরে আইসিইউ ফাঁকা না পেয়ে রাজধানীর মহাখালীতে ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে ভর্তির অপেক্ষায় এক রোগী। ছবি: স্টার মেইল

বিভিন্ন হাসপাতাল ঘুরে আইসিইউ ফাঁকা না পেয়ে রাজধানীর মহাখালীতে ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে ভর্তির অপেক্ষায় এক রোগী। ছবি: স্টার মেইল

দেশে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত আরো ৯৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ হাজার ১৪ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। গতকাল বুধবার (২১ এপ্রিল) ৯৫ জনের মৃত্যু এবং ৪ হাজার ২৮০ জনের আক্রান্ত হওয়ার খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

অধিদফতরের হিসাবে, নতুন মৃত ৯৮ জনকে নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ হাজার ৭৮১ জন হয়েছে। আর নতুন শনাক্তদের নিয়ে আক্রান্ত বেড়ে ৭ লাখ ৩৬ হাজার ৭৪ জন হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ২৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৪২ হাজার ৪৪৯ জন।

একদিনে ২৭ হাজার ৭৮৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৪২৯টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫২ লাখ ৭৭ হাজার ১১২টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ।

মৃত ৯৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ৫৫ জন, চট্টগ্রামে ২০, রাজশাহীতে ৬, খুলনায় ৫, সিলেটে ৪, রংপুরে ৩ এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬২ জন পুরুষ এবং ৩৬ জন নারী। এদের মধ্যে ৯২ জন হাসপাতালে বাকি ৬ জন বাড়িতে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১০ হাজার ৭৮১ জনের মধ্যে পুরুষ ৭ হাজার ৯৪৮ জন এবং নারী ২ হাজার ৮৩৩ জন।

মৃতদের মধ্যে ৫৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২০, ৪১ থেকে ৫০ বছরের ১৪, ৩১ থেকে ৪০ বছরের ২, ২১ থেকে ৩১ বছরের ১ এবং ১১ থেকে ২০ বছরের ২ জন রয়েছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh