ভারতের সাথে সব সীমান্ত বন্ধ

ভারতে ছড়িয়ে পড়া করোনার ধরনের প্রবেশ ঠেকাতে ১৪ দিনের জন্য সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। করোনা মোকাবিলায় জাতীয় কমিটি সরকারকে এই পরামর্শ দেয়ার পরদিন এমন সিদ্ধান্ত নিলো সরকার।

রবিবার (২৫ এপ্রিল) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, সোমবার থেকে সীমান্ত দিয়ে যাওয়া-আসা বন্ধ থাকবে। এমনকি চলবে না সীমান্ত হাট।

তিনি বলেন, যারা আসার জন্য প্রস্তুত হয়ে গেছেন বা এসে পড়বেন, তারা যশোর সীমান্ত এবং সীমান্ত এলাকায় ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবেন। আজকেও যারা দেশে ঢুকবেন, তাদেরকেও কোয়ারেন্টিনে থাকতে হবে।

ভারতে করোনার সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে সীমান্তে কড়াকড়ি আরোপের ব্যাপারে শনিবারই পরামর্শ দিয়েছিল দেশে করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কমিটি।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর বলছে, দেশটিতে প্রতিদিনই করোনা শনাক্ত ও সংক্রমণের রেকর্ড হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রায় সাড়ে তিন লাখ মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছেন আড়াই হাজারের বেশি মানুষ।

বাংলাদেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ভারতে করোনার যে ‘বেঙ্গল ভ্যারিয়েন্ট’ শনাক্ত হয়েছে, তা অত্যন্ত মারাত্মক। এই ভ্যারিয়েন্টের চারদিকে সংক্রমণ করার ৩০০ গুণ ক্ষমতা রয়েছে। ভারতের এই ডাবল কিংবা ত্রিপল মিউটেশন ভাইরাস যেন কোনোভাবেই দেশে আসতে না পারে সেজন্য সবাইকে সতর্কতা অবলম্বনের কথাও বলে আসছিলেন তারা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh