প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখের বেশি মানুষ

করোনাভাইরাসের ভ্যাকসিন নিচ্ছেন একজন। ছবি: স্টার মেইল

করোনাভাইরাসের ভ্যাকসিন নিচ্ছেন একজন। ছবি: স্টার মেইল

দেশে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৭১ হাজার ৫৭০ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছে ১৯ হাজার ৫২০ জন। এদের মধ্যে ৫ জনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। আর এ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৮ লাখ ১৮ হাজার ৪০০ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ২৩ লাখ ২৬ হাজার ৮৬৬ জন। এদের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৯৫ জনের। পাশাপাশি টিকার জন্য মোট নিবন্ধন করেছেন ৭২ লাখ ২৪ হাজার ৩০৭ জন।

রবিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

অধিদফতরের হিসাবে, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের মোট টিকা নিয়েছেন ১৯ হাজার ৫২০ জন। এদের মধ্যে পুরুষ ১১ হাজার ৭৫৩ জন এবং নারী ৭ হাজার ৭৬৭ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৭১ হাজার ৫৭০ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ৬ হাজার ৬৭৯ জন এবং নারী ৬৪ হাজার ৮৯১ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেয়া হয় ২৬ জনকে। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এই দিনে সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh