করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

দেশে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত আরো ৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ২ হাজার ৯৫৫ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) ৭৮ জনের মৃত্যু এবং ৩ হাজার ৩১ জনের আক্রান্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

বুধবার (২৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের হিসাবে, নতুন মৃত ৭৭ জনকে নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৩০৫ জন হয়েছে। আর নতুন শনাক্তদের নিয়ে আক্রান্ত বেড়ে ৭ লাখ ৫৪ হাজার ৬১৪ জন হয়েছে।

গত একদিনে সুস্থ হয়েছেন ৫ হাজার ৩৯২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৭২ হাজার ৩১৯ জন। 

২৪ ঘণ্টায় ২৮ হাজার ৪২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ২০৬টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৪৮ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৪ লাখ ২৩ হাজার ৭৩০টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ।

মৃত ৭৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ৪৬ জন, চট্টগ্রামে ৯ জন, রাজশাহীতে ৫ জন, খুলনায় ৭ জন, বরিশালে ৫ জন, সিলেটে ২ জন, রংপুরে ১ জন এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪৩ জন পুরুষ এবং ৩৪ জন নারী। এদের মধ্যে মাত্র ১ জন বাসায় মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৩০৫ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ২৬৯ জন এবং নারী ৩ হাজার ৩৬ জন।

মৃতদের মধ্যে ৫২ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১২, ৪১ থেকে ৫০ বছরের ৩, ৩১ থেকে ৪০ বছরের ৮ এবং ২১-৩০ বছরের ৩ জন রয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //